আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্স বাংলাদেশ কর্তৃক মহামারী দূর্যোগে চিকিৎসা সহায়ক সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর প্রসঙ্গে।

স্মারক : এনএস/ চি.সা.বি./৬৭-২০২০, তারিখ: ১৮.৪.২০২১

বরাবর
মাননীয় উপাচার্য
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়
শাহবাগ, ঢাকা।

বিষয় : আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্স বাংলাদেশ কর্তৃক মহামারী দূর্যোগে চিকিৎসা সহায়ক সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর প্রসঙ্গে।

মহোদয়,
সালাম ও শুভেচ্ছা।
এপেক্স বাংলাদেশ একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনটি ১৯৩১ সালে প্রথম অস্ট্রেলিয়ায় ও ১৯৬১ সালে ঢাকায় যাত্রা শুরু করে বর্তমানে সারাদেশে চাটার্ড-আনচার্টাড মিলিয়ে ১৪০ টি ক্লাবের মাধ্যমে প্রায় ৫ হাজার এপেক্সিয়ান সেবা,সৌহার্দ ও সুনাগরিকত্বের জন্য কাজ করছে। ক্লাবগুলোর সদস্যরা নিজেদের অর্থায়নে ও স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে ২০২০ সালে করোনার প্রাদুর্ভাবের শুরু হতেই অসহায় ও কমভাগ্যবানদের পাশে ব্যাপক খাদ্য সহায়তার পাশাপাশি সচেতনতা মূলক লিফলেট বিতরণ,বিলবোর্ড বিতরণ, অনলাইনে মেডিকেল/ চিকিৎসক সাপোর্ট, লাশ দাফন, করোনা সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরণ করে আসছে।
ইতোমধ্যে সারাদেশে প্রায় ৭০টির বেশি জেলা-উপজেলা হাসপাতালে সীমিত পরিসরে নেবুলাইজার মেশিন, নেবুলাইজার সলিউশান (মেডিসিন) মাস্ক, গ্লাভস্, ক্লোরিন পাউডারসহ বিতরণ করেছে।
এরই ধারাবাহিকতায় আপনার অধীনস্থ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হসপিটালে আমাদের প্রাথমিকভাবে ক্ষুদ্র অংশগ্রহণ হিসেবে নিম্নলিখিত তালিকার সামগ্রীসমূহ হস্তান্তর করতে চাচ্ছি :
১. নেবুলাইজার মেশিন : ৮ টি
২. নেবুলাইজার সল্যুশন : ৮০০ এ্যাম্পুল
৩. নেবুলাইজার মাস্ক : ২৪ পিস
৪. সার্জিকেল মাস্ক : ১০০০ পিস
৫. হ্যান্ড( পেন) স্যানিটাইজার: ১ বক্স
৬. ক্লোরিন পাউডার : ৩ প্যাকেট

স্বেচ্ছাসেবীদের এই ক্ষুদ্র উপহার বা অংশীদারি সহায়তাটুকু গ্রহণের মাধ্যমে আমাদের স্বেচ্ছাসেবীদের অনুপ্রেরণা প্রদানের জন্য মহোদয়কে বিনীত অনুরোধ করছি।

বিনীত

এপেক্সিয়ান হাবীবুর রহমান চৌধুরী
ন্যাশনাল সেক্রেটারি
এপেক্স বাংলাদেশ
মুঠোফোন : ০১৭১১-১১৮৩২৪ /01711-118324